• ভোর ৫:০৮ মিনিট মঙ্গলবার
  • ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
আওয়ামীলীগ নেতাদের সাধারণ ক্ষমায় কালাম সমর্থকদের মিষ্টি বিতরণ

আওয়ামীলীগ নেতাদের সাধারণ ক্ষমায় কালাম সমর্থকদের মিষ্টি বিতরণ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: ক্ষমতাশীন আওয়ামীলীগের আড়াই হাজারজন বিদ্রোহী নেতাদের সাধারণ ক্ষমা করে দেয়ায় ঘোষনা আশার পর সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক কালামের সমর্থকরা মিষ্টি বিতরণ করেছেন। দেশের সকল বিদ্রোহী নেতাদের সাথে মাহফুজুর রহমান কালামও সাধারণ ক্ষমা পাবেন সেই আশায় তারা মিষ্টি বিতরন করান।  আজ রবিবার সন্ধ্যায় উপজেলার উদ্ধবগঞ্জ আওয়ামীলীগের পার্টি অফিসে তারা মিষ্টি বিতরন করেন।

মিষ্টি বিতরনকালে উপস্থিত ছিলেন, সোনারগাঁ পৌরসভার ভারপ্রাপ্ত সভাপতি তৈয়ুব আলী, সাধারণ সম্পাদক গাজী আমজাদ, সোনারগাঁ টাইগার ক্লাবের সভাপতি নুরে আলম, পৌরসভা আওয়ামীলীগ নেতা নাজমুল হাসান মানিক, মাসুম বিল্লাহ, মামুন আল ইসমাইল, লুৎফর রহমানসহ অন্যান্য নেতাকর্মীরা।

কলাপাতা রেষ্টুরেন্টের বিজ্ঞাপন

জানা গেছে, সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন আওয়ামী লীগের অনেক নেতা। এছাড়া জেলা পরিষদ নির্বাচনেও অনেকে বিরোধিতা করেছিলেন। তাদের শোকজ নোটিসও পাঠানো হয়েছিল।

দলের সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে এতদিন বলে আসছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নৌকার প্রার্থীর বিরুদ্ধে কাজ করা সংসদ সদস্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিচ্ছেলেন তিনি।

তবে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের আগে ক্ষমা পেয়ে গেলেন এই বিদ্রোহীরা। তাদের এই ক্ষমার কারণে তাদের নেতাকর্মী ও সমর্থকরা নতুন করে আশায় বুক বেঁধেছেন।

সুত্র জানায়, গত ২০১৪ সালের উপজেলা নির্বাচনে মাহফুজুর রহমান কালাম সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে গিয়ে নির্বাচন করেছিলেন। সেই সময় নৌকা প্রতিকের মনোনয়ন পেয়ে ছিলেন মোশারফ হোসেন। নৌকার বিরুদ্ধে বিদ্রোহী হওয়ার কারণে তাকে দল থেকে বহিস্কার করা হয়। সেই বহিস্কারের পর থেকে মাহফুজুর রহমান কালাম দলীয় কর্মকান্ডে অংশ গ্রহন করলেও দলের কোন পদে না থাকার কারণে ধীরে ধীরে আওয়ামীলীগের রাজনীতি থেকে দুরে সরতে শুরু করে। তার রাজনীতিতে দৈনদশার কারণে তার সমর্থিত নেতাকর্মীরাও আস্তে আস্তে আওয়ামীলীগের কর্মকান্ড থেকে দুরে সরে যেতে শুরু করে। গতকাল শর্ত সাপেক্ষে এমন প্রায় আড়াই হাজারজন ক্ষমা পাওয়ার পাশাপাশি তিনিও ক্ষমা পেয়েছেন বলে করেন কালাম সমর্থিত নেতাকর্মীরা।

এ ব্যাপারে পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি তৈয়ুব আলী জানান, আওয়ামীলীগের বিদ্রোহীদের সাধারণ ক্ষমা ঘোষনার মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী আওয়ামীলীগকে আরো শক্তিশালী করেছেন। কারণ যারা বিদ্রোহী হয়েছেন তারা অবশ্যই কর্মী বান্ধব নেতা। কর্মী ছাড়া কোন নেতা বিদ্রোহী হয়না। সেই জন্য আমি মনে করি দল আগের থেকে এখন আরো শক্তিশালী হবে। তিনি বলেন, দল দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে দলে বিএনপি জামায়েত ও হাইব্রিটরা জায়গা করে নিয়েছে। সেই হাইব্রিড নেতারা আবার দলীয় মনোনয়নও নিয়ে আসছেন। সেগুলো সহ্য করতে না পেরে দলের ত্যাগী নেতারা বিদ্রোহী হয়েছেন। যারা বদ্রোহী হয়েছেন তারা প্রত্যেকেই কোন না কোন ভাবে দলের জন্য অপরিহার্য। তাই আমি মনে করছি সকল বিদ্রোহীদের পাশাপাশি কালাম ফিরে আসলে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ আরো শক্তিশালী হবে০।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution